সোমবার, ২০ মে ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
এনআরবি ইসলামিক লাইফের সিইও শাহ জামালের দক্ষতায় ৪ বছরে এগিয়ে চলছে দুর্বার গতিতে পাবনার সুজানগরে কিশোরীকে ধর্ষণের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন বাংলাদেশ প্রেসক্লাব গাইবান্ধা সদর উপজেলা শাখা কমিটি অনুমোদন শেরপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে অবৈধ ভাবে গড়ে ওঠা ইটভাটায় ভ্রাম্যমান আদালত জরিমানা আদায় মাগুরায় পুলিশি হয়রানির প্রতিবাদে মহিলা ভাইস চেয়ারম্যানের সংবাদ সম্মেলন দৌলতপুরে আটকের পর মাদক বহনকারীকে ছেড়ে দিল এএসআই নজরুল ঝিকরগাছায় ৩০বছেরে প্রথম এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান জমে উঠেছেন ২য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের প্রচার

আশুলিয়ায় থানায় তিনটি মামলায় আসামি দেড় হাজার:গার্মেন্টস শ্রমিকের নামে

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ১৫৬ বার পড়া হয়েছে

 

মোঃ মোস্তাফিজুর রহমান স্টাফ রিপোর্টার

সাভারের আশুলিয়ায় থানায় গার্মেন্টস শ্রমিকে অসন্তোষ চলাকালে কারখানায় ভাঙচুর করে দুর্বৃত্তরা। এ ঘটনায় আশুলিয়া থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। তিনটি মামলায় মোট অজ্ঞাত আসামির সংখ্যা এক হাজার পাঁচশত জন। মজুরি বৃদ্ধির দাবিতে আশুলিয়ায় চলমান আন্দোলনের মাঝেই এ মামলাগুলো দায়ের করা হয়।

আজ রবিবার (৫ নভেম্বর) দুপুরে মামলার ব্যাপারে নিশ্চিত করেছে আশুলিয়া থানা পুলিশ। এর আগে গতকাল শনিবার রাতে মামলা দায়ের করেন তিনটি ভুক্তভোগী কারখানার কর্তৃপক্ষ।

ভাঙচুরের শিকার তিনটি কারখানা হলো- আশুলিয়ার কাঠগড়া এলাকার ছেইন এ্যাপারেলস লিমিটেড, বেরন সরকার মার্কেট এলাকার হা-মীম গ্রুপের নেক্সট কালেকশন্স লিমিটেড এবং ধনাইদ ইউসুফ মার্কেট এলাকার ডিসাং সোয়েটার লিমিটেড।

 

এজাহার থেকে জানা যায়, গত ৩১ অক্টোবর সকাল ১১টার দিকে কাঠগড়ার ছেইন এ্যাপারেলস লিমিটেডে ভাঙচুর চালায় উচ্ছৃঙ্খল শ্রমিক ও বহিরাগতরা।

এ ঘটনায় ৪০০ থেকে ৫০০ জন আজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন কারখানার ডিজিএম অপারেশন মো. আনিসুর রহমান।
ধনাইদ এলাকায় ডিসাং সোয়েটার কারখানায় ভাঙচুর হয় একই দিন সকাল সাড়ে ৯টার দিকে। এ ঘটনায় অজ্ঞাতনামা ৩০০ থেকে ৪০০ শ্রমিক ও বহিরাগত আন্দোলনকারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
এ ছাড়া হা-মীম গ্রুপের নেক্সট কালেকশন্স লিমিটেডে গত ৩০ অক্টোবর সকাল সাড়ে ৮টার দিকে হামলা হয়।

সেদিন হামলায় গুরুতর আহত হন কারখানার শ্রমিকসহ কর্মকর্তারাও। কারখানায় ক্ষয়ক্ষতি হয় প্রায় সাড়ে তিন কোটি টাকার। অনধিকার প্রবেশ, হত্যার উদ্দেশ্যে মারপিট, জখম, চুরি ও ভাঙচুরের অভিযোগে এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে অজ্ঞাতনামা ৫০০ থেকে ৬০০ জনের বিরুদ্ধে। এতে তিন মামলায় মোট আসামির সংখ্যা দাঁড়ায় এক হাজার ৫০০ জন।
নেক্সট কালেকশন্স লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা মো. ফরহাদ উদ্দীন বলেন, ‘গতকাল আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

আজ রবিবার আমাদের কারখানার শ্রমিকরা কাজে ফিরেছেন। কারখানা চলছে।’
গত প্রায় সাত দিন ধরে চলে আসা মজুরি বৃদ্ধির দাবির আন্দোলনের পর আজ রবিবার আশুলিয়া একেবারেই শান্ত।

সরেজমিনে দেখা যায়, সকালে যথাসময়েই শ্রমিকরা কারখানায় প্রবেশ করেছেন এবং কাজ করছেন। বিএনপি ও অন্যান্য সমমনা দলগুলোর ডাকে ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ চললেও আশুলিয়ার সড়কে যান চলাচল ছিল প্রায় স্বাভাবিক।

এ বিষয়ে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আব্দুল্লাহিল কাফী বলেন, ‘আজ সকাল থেকেই শ্রমিকরা কাজে ফিরে গেছেন। সবাই স্বাধীনভাবে কাজ করছেন। তবে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। এ ছাড়া কারখানায় ভাঙচুরের ঘটনায় তিনটি মামলা হয়েছে। কারা ভাঙচুর করেছে বা কারা জড়িত ছিল সেসব বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩৩ অপরাহ্ণ
  • ১৮:৪০ অপরাহ্ণ
  • ২০:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102